কংগ্রেস বর্তমান আইনকে “আবার” ২২সে ডিসেম্বর ২০১৭ পর্যন্ত বিনা কনও পরিবর্তনে প্রসৃত করেছে!

আপনি কি জানেন?

কংগ্রেস বর্তমান আইনকে “আবার” ২২সে ডিসেম্বর ২০১৭ পর্যন্ত বিনা কনও পরিবর্তনে প্রসৃত করেছে!

কংগ্রেস আপাতত EB-5 সংক্রান্ত সমস্যা নিয়ে তর্ক বিতর্ক চালাচ্ছে। আমাদের এটাই আশা যে এই সমস্যা গুল সমাধান হয়ে যাবে যখন এই দীর্ঘ প্রতীক্ষিত সংশোধন গুলো আসবে আর নতুন এবং সংক্ষিপ্ত ইমিগ্রেশন আইন লাগু হবে।
পুনর্বিবেচনা ঃ
আবশ্যক নিম্নতম বিনিয়োগ মূল্যর ব্যাপারে কি হবে? নতুন আইন পাশ হওয়ার সাথে কি সেটা বেড়ে যাবে না একই থাকবে?নতুন আইন হয়তো বিনিয়োগকারীদের EB-5 লক্ষ্যবস্তু কর্ম নিযুক্তি এলাকায় $১.৩৫ মিলিয়ন পর্যন্ত বিনিয়োগ করার নির্দেশ দিতে পারে। শহুরে এলাকার প্রোজেক্ট $১.৮ মিলিয়ন অবধি উঠে যেতে পারে।
TEA বর্ণনা তেও সংজ্ঞাতে পরিবর্তন আসতে পারে, যার ফলে নিউ ইয়র্ক, লস আঞ্জে-লেস, শিকাগো এবং স্যান ফ্রাঞ্চিস্ক ওর মতন বর সহর গুলির প্রকল্প গুলিকে কে TEA এর পর্যায় ফেলা যাবে না।
যদিও বা বিনিয়োগকারীদের ফেরত দেয়ার মতন অর্থ থেকে থাকে তারা সেই অর্থ গুলি ফেরত নেওয়ার জন্য প্রস্তুত নয়। অর্থ গুলো পুনঃ সংস্থাপন করা জরুরি হয়ে উঠতে পারে। প্রত্যাশী I-829 পিটিশনের রায়ের অপেক্ষায় আপাতত সেরকম কন স্পষ্ট আইন নেই যা অর্থ গুলো কে এস্ক্রো অ্যাকাউন্টে ফেরত দেওয়া নিষেধ করে। যদি এই নতুন আইন স্পষ্ট ভাবে এই অর্থ গুলিকে পুনঃ বিনিয়োগ করার নির্দেশ দেয় এমন বিনিয়োগে যেটা আরও একবার ঝুঁকির মুখে ফেলতে পারে, তাহলে এই প্রজেক্ট গুলো কে:
• USCIS অনুসারে পুনঃ সংস্থাপনের কৌশল সাকার করতে হবে
• নিশ্চিত করা যে তারা EB-5 এর বিনিয়োগকারীদের অহেতুক ঝুঁকির মুখে না ফেলে যেটা বিনিয়োগকারীরা প্রকল্পে এ সাক্ষর করার আগে আলোচনা করা হয় নি।

অনেক ব্যবসায়ীরা এই মতামত বহন করে যে যখন অর্থ পুনঃ সংস্থাপন এর সময় আসবে তখন সক্ষম বিনিয়োগ উপদেষ্টা(RIA) সার্ভিস নেওয়া উচিত। আসলে RIA সার্ভিসের গুরুত্বপূর্ণটা স্পষ্ট ভাবে প্রাইভেট প্লেসমেন্ট স্মারকলিপি ব্যবসায়িক পরিকল্পনা, লিমিটেড পার্টনারশিপ চুক্তিপত্র ইত্যাদি তে স্পষ্ট ভাবে উল্লেখ করে দেওয়া উচিত। অর্থের পুনঃ বিনিয়োগ এর ব্যাপারে RIA কে জরানও নতুন বাণিজ্যিক এন্টারপ্রাইজের জেনেরা ল পার্টনার ও ম্যানেজার দের সুরক্ষিত রাখবে স্বাধীন পরামর্শ, বিনিয়োগের একাধিক উপায়, নিরাপত্তা আইনের সম্মতির মাধ্যমে।

এখন আমাদের আর কিছু দিন অপেক্ষা করতে হবে। কর সংস্করণ, চিকিৎসা সেবা ইত্যাদি মিলে, আমরা আশা করছি যেই সংক্ষিপ্ত ইমিগ্রাশন সংস্করণ হবে শেটা EB-5 আইনে খুবি প্রতীক্ষিত স্বচ্ছতা আনবে। মার্কিন বাণিজ্যে এই কার্যক্রমের উপকারিতা অখণ্ডনীয়। EB-5 কার্যক্রম ১০০,০০০ এর বেশি চাকরির ব্যবস্থার উদ্দীপনা দিয়েছে এবং $৫ বিলিয়ন বিদেশী মূলধন এনেছে দেশে। এই কার্যক্রমটি প্রসৃত না হওয়ার বা আদর্শ শর্তাবলির নিচে প্রসৃত হওয়ার জন্য খুবি মূল্যবান।

EB-5 এর বর্তমান খবরের বেপারে আর তথ্যের জন্য আমাদের কল করুন +৯১৭৩৫৫৯২৫১ অথবা ইমেইল করুন info@americaeb5visa.com

americaeb5visaদ্বারা পোস্ট করা হয়েছে ডীসেম্বার১২,২০১৭